সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর 2 দিন পরই বলিউডের আটজন তারকার বিরুদ্ধে বিহারের মুজ়ফ্ফরপুর আদালতে মামলা দায়ের করলেন আইনজীবী সুধীর কুমার ওঝা । করণ জোহর, সলমান খান, আদিত্য চোপড়া, সাজিদ নাদিয়াওয়ালা, একতা কাপুর, সঞ্জয় লীলা বনশালি, ভূষণ কুমার ও দীনেশ বিজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন তিনি । পরবর্তী শুনানি 3 জুলাই ।

রবিবার সকালে বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয় সুশান্তের ঝুলন্ত দেহ । পুলিশের বক্তব্য, আত্মহত্যা করেছেন তিনি । তবে কোনও সুইসাইড নোট উদ্ধার হয়নি তাঁর ফ্ল্যাট থেকে । ঠিক কী কারণে তিনি আত্মঘাতী হন, তা জানা যায়নি এখনও পর্যন্ত । বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ । যদিও ঘনিষ্ঠদের দাবি, কয়েক মাস ধরে অবসাদে ভুগছিলেন তিনি ।

এদিকে সুশান্তের মৃত্যুর কারণ নিয়ে একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে । অভিযোগ তোলা হয়েছে, যে ইন্ডাস্ট্রির মধ্যে কোণঠাসা হয়ে পড়েছিলেন তিনি । বাদ পড়েছিলেন একাধিক ছবি থেকেও । এই সব কারণেই ধীরে ধীরে অবসাদগ্রস্ত হয়ে পড়েন তিনি । তার থেকে বাঁচতেই বেছে নেন আত্মহননের পথ । আর এই অবসাদের জন্য দায়ি করা হচ্ছে বলিউডের প্রথম সারির বিভিন্ন অভিনেতা, প্রযোজক ও পরিচালককে ।

তারপরই মুজ়ফ্ফরপুর আদালতে আটজনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির 306, 109, 504 ও 506 নম্বর ধারায় মামলা দায়ের করা হয় ।

এ প্রসঙ্গে সুধীর কুমার ওঝা বলেন, “সুশান্ত সিং রাজপুতকে সাতটি ছবি থেকে বাদ দেওয়া হয়েছিল । এছাড়া একাধিক ছবি মুক্তিও পায়নি । এই পরিস্থিতিই তাঁকে ওই চূড়ান্ত পদক্ষেপ করতে বাধ্য করেছিল । সেই অভিযোগ তুলেই আমি ওই আটজনের বিরুদ্ধে মামলা দায়ের কর