অক্সিজেন অভাবে দিল্লি গঙ্গারাম হাসপাতাকে ২৫ রুগীর মৃত্যু, আকাশ পথে অক্সিজেনের আর্জি

নিউজ ডেস্ক : অক্সিজেন অভাবে দেশে করোনা রুগী মরছে। রোগীদের প্রাণ বাঁচাতে আকাশপথে অক্সিজেন পাঠান, এই আর্জি বিভিন্ন হাসপাতালের। গত ২৪ ঘণ্টায় দিল্লির স্যার গঙ্গারাম হাসপাতালে ২৫ জন কোভিড রোগীর মৃত্যুর পর হাসপাতালের তরফে এমনই আর্জি জানানো আকাশ পথে অক্সিজেনের।

শুক্রবার সকাল ৮টা নাগাদ হাসপাতালের তরফে একটি ‘এসওএস’ বার্তা দেওয়া হয়। তাতে বলা হয়, আর মাত্র ২ ঘণ্টার অক্সিজেন রয়েছে হাসপাতালে এবং ৬০ জন রোগীর প্রাণ বিপন্ন। আকাশপথে আক্সিজেন পাঠানোর আর্জিও জানানো হয়

হাসপাতালের বিবৃতি বলছে, ‘গত ২৪ ঘণ্টায় ২৫ জন মুমূর্ষু রোগীর মৃত্যু হয়েছে। আর মাত্র ২ ঘণ্টার অক্সিজেন রয়েছে। ভেন্টিলেটর এবং বাইপ্যাপ ঠিকমতো কাজ করছে না। যার ফলে ম্যানুয়াল ভেন্টিলেশনের উপর নির্ভর করতে হচ্ছে। বড় বিপদের আশঙ্কা করা হচ্ছে। ৬০ জন রোগীর জীবন বিপন্ন। অবিলম্বে পদক্ষেপ করা প্রয়োজন’।

অক্সিজেনের অভাব গতকাল রাজস্থানের ফর্টিস হাসপাতাল টুইট করে জানায় আর মাত্র ৪৫ মিনিটের অক্সিজেন আছে, টুইটে ট্যাগ করেন প্রধানমন্ত্রী মোদিকে , স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ট্যাগ, স্বাস্থ্য মন্ত্রীকে ও রেল মন্ত্রীকেও ট্যাগ করেন। মহারাষ্ট্র, দিল্লি, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, গোয়া সমস্ত রাজ্যে অক্সিজেনের অভাবে রুগী মৃত্যু ঘটছে। এদিকে ৭০০ শাতাংশ অক্সিজেনের রাপ্তানি বৃদ্ধি করেছে মোদি সরকার।