বিজেপির পৌষমাস! মুসলিম শিল্পপতি শাজাহান বিশ্বাস বিজেপিতে যুক্ত হতে দিল্লি গেলেন

নিউজ ডেস্ক : বিজেপি বাংলা দখলের ব্লু-প্রিন্ট তৈরি করেই ২০২১ সালের বিধানসভা লড়ায়ের ময়দানে নেমেছে । তৃণমূলের মুসলিম ভোটে ধস নামিয়ে সিট্ দেখলের চক্রান্ত করে যাচ্ছে। মুসলিম ভোট ভাগ করতে বাংলার বিশিষ্ট শিল্পপতি শাজাহান বিশ্বাসকে দলে টানলেন বিজেপি বা মোদি ব্রিগেড।

মুর্শিদাবাদের ভূমিপুত্র শাজাহান বিশ্বাস খ্যাতনামা ব্যবসায়ী। মুর্শিদাবাদ ও মালদা জুড়ে গ্রামীণ সমাজে জীবনে গভীর প্রভাব বিস্তার করেছেন। সেই জন-সমর্থনকে কাজে লাগিয়ে, বিজেপি মুসলিম ভোট ভাগ করে খেলা জমাতে শাজাহান বিশ্বাসকে দলে টানলেন। গতকাল শনিবার মুকুল রায়ের সঙ্গে দিল্লি উড়ে গেছেন। অমিত শাহের হাত ধরে বিজেপিতে যুক্ত হচ্ছেন। সূত্রের খবর সম্ভবত জঙ্গিপুর আসনতে দাঁড়াতে পারেন। সাবেক মন্ত্রী ও তৃণমূলের হেবিওয়েট প্রার্থী জাকির হোসেনের বিপরীতে লড়বেন। তৃণমূল ত্যাগি শুভেন্দুর ঘনিষ্ঠ ছিলেন শাজাহান।

শাজাহান বিশ্বাস একজন শিল্পপতি বা ব্যবসায়ী নন, তিনি শিক্ষাব্রতীও। ভয়েস একাডেমি তৈরি করেছেন, এখান থেকে কোচিং নিয়ে ডাক্তার ইঞ্জিনিয়ার তৈরি হচ্ছেন। বাংলার বিভিন্ন প্রান্তে আবাসিক মিশনও ভয়েসের নাম আছে।

প্রশ্ন উঠতে শুরু হয়েছে শাজাহান বিশ্বাস রাজনীতি বা সমাজকল্যানের উদেশ্য নিয়ে বিজেপিতে যুক্ত হছেন নাকি নিজের স্বর্থ লুকিয়ে আছে! অনুমেয়, অন্য নেতা ও বিধায়ক বা সাংসদদের মতো নিজের পাপ বা অপরাধ থেকে মুক্তি পেতে বিজেপিতে আশ্রয় নিয়েছেন।