পুলিশ গাড়ি আটকালে চড় মরবো SP-কে – বিজেপি সংসদ সৌমিত্র! এটা জনপ্রতিনিধি নাকি মস্তান ?

নিউজ ডেস্ক : বিজেপির নেতারা আইনকে অমান্য করে পেশী ক্ষমতা দেখাচ্ছেন বারবার। বেফাঁস মন্তব্য করে ফের বিতর্কে জড়ালেন বাঁকুড়ার বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। এবার সরাসরি জেলা পুলিশ সুপারকে কড়া হুঁশিয়ারি দিলেন তিনি। গাড়ি আটকালে পুলিশ সুপারকে চড় মারতে পিছপা হবেন না বলেই তোপ দেগেছেন গেরুয়া শিবিরের সাংসদ। একদিন আগেই হরিয়ানা বিজেপি নেত্রী নিজেই হাতে আইন তুলে ফেল্মি কায়দাতে কৃষি আফিয়াকে জুতা মারতে থাকেন। সেই ভিডিও ও খবর ভাইরাল হয়ে নিন্দার ঝড় উঠে।

সদ্যই বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি হিসাবে দায়িত্ব নিয়েছেন সৌমিত্র খাঁ। আর তারপরই বিরোধীদের বিরুদ্ধে প্রচারে কোমর বেঁধে নেমে পড়েছেন তিনি। শনিবার বিজেপির বারাসত সাংগঠনিক জেলা কমিটির পক্ষ থেকে সৌমিত্র খাঁকে সংবর্ধনা জানাতে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই মঞ্চে উঠেই জেলা পুলিশ সুপারকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করে বসেন সৌমিত্র। তিনি বলেন, “বারাসতে দাঁড়িয়ে বলছি পুলিশ সুপার যদি মনে করেন আমার গাড়ি আটকাবেন তাহলে আমি এসপিকে চড় মারতেও পিছপা হব না।” সাংসদের এই মন্তব্য ঘিরে উঠেছে সমালোচনার ঝড়। কীভাবে সাংসদ পুলিশ সুপারকে চড় মারার হুঁশিয়ারি দিতে পারেন, বিভিন্ন মহলে উঠছে সেই প্রশ্ন।

যেমন কোন সরকারি অফিসারকে এমন করে প্রকাশে মারার হুমকি অপরাধ। আইন শৃংখলার মূলে পুলিশ। সেই পুলিশের উচ্চ পদের ব্যক্তিকে কেমন করে মারার কথা কেহ বলতে পারেন ? তাই নিয়ে উঠছে প্রশ্ন। কিছুদিন আগেই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ বলেছেন, আমরা কেহ রাজ্য সরকারের আইন মানবো না। আজ সৌমিত্র বলছেন পুলিশ সুপারকে চড় মারবে। বিজেপির নেতারা কি সত্যি আইন মানবেন না ?