গাইঘাটা বাংলাদেশ সীমান্ত থেকে ৫৫টি সোনার বিস্কুট উদ্ধার করলো BSF, গ্রেফতার দিলীপ অধিকারী, মূল্য ৫ কোটি!

নিউজ ডেস্ক : আবারও বাংলাদেশ সীমান্তে থেকে কোটি টাকার সোনার বিস্কুট উদ্ধার BSF-এর। এক পাচারকারীকে আটক করেছে বিএসএফ। ধৃত পাচারকারীর নাম দিলীপ অধিকারী। পাচারকারীর বাড়িতে থাকা হাঁড়ির ভেতর থেকে সোনার বিস্কুট উদ্ধার করে বিএসএফ জওয়ানরা।

BSF সূত্রে জানা গিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে উত্তর ২৪ পরগনা গাইঘাটা সীমান্ত এলাকার বিএসএফের ১৫৮ ব্যাটেলিয়ানের সীমান্ত চৌকির কর্তব্যরত জওয়ানরা পিপলি গ্রামের এক বাড়িতে হানা দেয়। পাচারকারীর বাড়িতে হানা দিয়ে এই বিপুল পরিমাণ সোনা উদ্ধার করে বিএসএফ। দিলীপ অধিকারীর বাড়িতে তল্লাশি চালিয়ে একটি হাঁড়ির মধ্য থেকে ৫৫ টি সোনার বিস্কুট উদ্ধার করে BSF, উদ্ধার হওয়া সোনার ওজন ৬ কেজি ৪১৫ গ্রাম। যার বাজার মূল্য আনুমানিক ৩ কোটি ২৬ লাখ ২২ হাজার ৯৭০ টাকা। ধৃত ও উদ্ধার হওয়ার সোনার বিস্কুট পেট্রাপোল কাস্টমসের হাতে তুলে দেয় বিএসএফ। ধৃতের সঙ্গে বড় কোনও পাচার চক্রের যোগাযোগ আছে কিনা সে ব্যাপারে তদন্ত করে দেখা হচ্ছে।

বনগাঁ পেট্রাপোল সীমান্ত এলাকাকে দীর্ঘদিন ধরেই সেফ করিডোর হিসাবে ব্যাবহার করে পাচারকারীরা। গোপন সূত্রে খবর পেয়ে মাঝেমধ্যেই তল্লাশি অভিযান চালায় বিএসএফ আধিকারিকরা। বুধবার তল্লাশি চালিয়ে বড় সাফল্য বিএসএফ জওয়ানদের।