হিন্দু মৌলবাদীদের হুঙ্কার, মুসলিম ব্যবসায়ীর থেকে কলা না কেনার প্রতিশ্রুতি কর্নাটকের মন্দিরের!

নিউজ ডেস্ক : তরমুজর পর কলা, মুসলিম ক্রেতার থেকে কলা কেনাতে হিন্দু মৌলবাদীদের হুঙ্কার। হিন্দু মন্দিরের জন্য মুসলিম ব্যবসায়ীর থেকে কলা কেনা হচ্ছে, তাই নিয়ে আসরে নামল উগ্র হিন্দুত্ববাদীরা! কর্নাটকের মেঙ্গালুরুর উপকণ্ঠে বিখ্যাত অনন্তপদ্মনাভ মন্দিরের ঘটনা। বিতর্ক থামাতে মন্দির কর্তৃপক্ষ জানিয়েছেন, চলতি মাসে চুক্তি শেষ হলেই আর কলা কেনা হবে না মুসলিম ব্যবসায়ীর থেকে!

সম্প্রতি চাউর করা হয় যে, কলা সরবরাহকারী এক জন মুসলিম ব্যবসায়ী। এই নিয়ে প্রতিবাদে নামে কয়েকটি উগ্র হিন্দুত্ববাদী সংগঠন। মন্দির কর্তৃপক্ষ জানিয়েছেন, কলা সরবরাহের জন্য ব্যবসায়ীদের কাছে আবেদনপত্রের আহ্বান জানানো হয়েছিল। চার ব্যবসায়ী আবেদন করেছিলেন। তাঁদের মধ্যে ওই মুসলিম ব্যবসায়ীই সব চেয়ে কম দামে কলা সরবরাহের আশ্বাস দেন। নিয়ম অনুযায়ীই গত বছর ওই ব্যবসায়ীকে দায়িত্ব দেওয়া হয়।

মন্দিরের এগজিকিউটিভ অফিসার জগদীশ জানিয়েছেন, তিনি সবে মাত্র দায়িত্ব পেয়েছেন। বিষয়টি খতিয়ে দেখবেন। তাছাড়া চুক্তির মেয়াদ আর কয়েকদিন বাদেই শেষ হয়ে যাবেন। নতুন করে দরপত্র প্রকাশ প্রকাশ করা হবে। এই ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয়, সেটা তিনি অবশ্যই দেখবেন।
উল্লেখ করা যেতে পারে, এই মন্দিরেই কিছুদিন আগে মেঙ্গালুরুর একটি মন্দিরের সামনে এক মুসলিম ব্যবসায়ী ঠ্যালাগাড়িতে তরমুজ বিক্রি করার জন্য বসেছিল। কট্টরপন্থী হিন্দুরা সব কিছু নষ্ট করে দেয়।

উক্ত ঘটনা থেকে প্রমান হয়, দেশে ধর্মীয় বিভাজন ঝড়ের গতিতে বৃদ্ধি পাচ্ছে! বিজেপি আমলে, মোদী প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে হিন্দু মুসলিম ভাগ সমগ্র জায়গাতে ঢুকে গিয়েছে।