খুলে পড়লো কেজরির মুখোশ! ছাত্র নেতা খালিদকে দেশদ্রোহী বলে, চার্জশীটের অনুমতি দিল্লি সরকারের

নিউজ ডেস্ক : বিজেপির মুসলিম বিদ্বেষ ও অত্যাচারকে মেনে নিলেন কেজরিওয়াল। এবং বিজেপির সুরেই সাধারন মুসলিমদের দেশদ্রোহী সাজাতে ময়দানে নামলেন AAP পাটি। দিল্লি হিংসায় অভিযুক্ত উমর খালিদের বিরুদ্ধে সন্ত্রাস সংক্রান্ত চার্জ আনায় আর বাধা রইল না। ধারায় জেএনইউয়ের প্রাক্তন ছাত্রের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুমতি দিল অরবিন্দ কেজরিওয়ালের দিল্লি সরকার। শুক্রবারই ৬ নভেম্বর উমরের বিরুদ্ধে চার্জ গঠনের অনুমতি পেয়েছে দিল্লি পুলিশ। CAA আন্দোলন কারী উমর খালিদ দেশদ্রোহী এটা বলছেন ধর্মনিরেপেক্ষ নামে খ্যাত অরবিন্দ কেজরিওয়ালও।

দিল্লি সরকার জানিয়েছে, হিংসা সংক্রান্ত সমস্ত মামলায় আইনি পদক্ষেপ করার অনুমতি দিয়ে দেওয়া হয়েছে। এবার আদালত ঠিক করুক কে দোষী, আর কে নির্দোষ? উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারিতে দিল্লিতে ঘটে যাওয়া হিংসায় উসকানি দেওয়ার অভিযোগ উঠেছিল প্রাক্তন ছাত্রনেতা উমর খালিদের বিরুদ্ধে। গত ১৩ সেপ্টেম্বর তাঁকে প্ররোচনামূলক ভাষণ এবং হিংসায় উসকানি দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হয়। তাঁর বিরুদ্ধে ইউএপিএ ধারায় মামলায়ও করে দিল্লি পুলিশ। তবে, এতদিন দিল্লি সরকারের অনুমতি না মেলায় উমরের বিরুদ্ধে চার্জ গঠন করা সম্ভব হচ্ছিল না। শুক্রবার সেই ছাড়পত্র দিয়েছে দিল্লির আপ সরকার। দিল্লি পুলিশ সূত্রের খবর, দিল্লি হিংসা সংক্রান্ত মামলার পরবর্তী সাপ্লিমেন্টারি চার্জশিটে উমর খালিদের নাম অন্তর্ভুক্ত করা হতে পারে।

কিছুদিন আগেই কেন্দ্র উমরের বিরুদ্ধে চার্জ গঠনের অনুমতি দিয়েছিল। এবার দিল্লি সরকারও এই মঞ্জুরি দিয়ে দিল। এর ফলে দিল্লি পুলিশের আর ছাত্রনেতার বিরুদ্ধে চার্জ গঠনে কোনও আইনি বাধা রইল না। বিতর্কিত নাগরিকত্ব আইন CAA এর বিরুদ্ধে প্রতিবাদ করলে দেশদ্রোহী মামলা করা হবে, এটা AAP পাটির উক্তি।