কৃষক হত্যা করে, নিহত কৃষকদের ৪৫ লাখ টাকা উপঢৌকন সাথে পারিবারিক চাকরির ঘোষণা যোগির!

নিউজ ডেস্ক : রবিবার ৩ অক্টবর উত্তর প্রদেশের লখিমপুরের খেরিতে বিজেপির নেতার গাড়ি চাপা দিয়ে চার কৃষক হত্যা করেন, এবং দশ জন আহত। সকাল থেকেই দেশজুড়ে আলোড়ন শুরু হয়েছে। ঘটনার কড়া নিন্দা করে যোগী সরকার ও BJP-কে আক্রমণ করছিল বিরোধী দলের নেতারা। তবে রবিবারই কড়া ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন যোগী আদিত্যনাথ। ঘটনার তদন্ত ইতিমধ্যেই শুরু হয়েছে। এবার অশান্তির জেরে নিহত চার কৃষক পরিবারকে আর্থিক সহায়তা ও সরকারি চাকরি দেওয়ার ঘোষণা করল যোগী সরকার।

চারজন কৃষকের মৃত্যু হয়েছিল তাঁদের পরিবারকে ৪৫ লাখ টাকা ও যে কোনও একজন সদস্যকে সরকারি চাকরি দেওয়া হবে। পাশাপাশি আহতদের ১০ লাখ করে টাকা দেওয়া হবে বলে জানানো হয়েছে।

ঘটনায় কৃষকদের অভিযোগের ভিত্তিতেই FIR দায়ের করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে। পাশাপাশি হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারককে দিয়ে ঘটনার তদন্ত করা হবে বলে জানানো হয়েছে।

রবিবার লখিমপুরের খেরিতে প্রতিবাদ-বিক্ষোভে সামিল হয়েছিলেন কৃষকরা। কেন্দ্রীয় মন্ত্রী অজয় কুমার মিশ্র ও উপ মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যের আসা নিয়ে বিক্ষোভ দেখাচ্ছিলেন কৃষকরা। কিন্তু এসময় হঠাৎ করেই একটি গাড়ি বিক্ষোভরত কৃষকদের ধাক্কা দিতেই পরিস্থিতি অশান্ত হয়ে পড়ে। গাড়িটি কেন্দ্রীয় মন্ত্রী অজয় কুমারের ছেলে আসির কুমারের। তবে চাপে পড়ে সোমবার কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র ও তাঁর ছেলে আশিস মিশ্রের বিরুদ্ধে FIR দায়ের করে পুলিশ।