করোনাতে দেশ ও জনগণ কথা ভেবে মানবিক রাহুল, বাতিল করলেন বাংলার ভোট প্রচার

নিউজ ডেস্ক : করোনা ভয়াবহতা বাংলার সফর বাতিল রাহুল গান্ধীর। করোনা সংক্রমণ বাড়ার কারণে নিজের যাবতীয় কর্মসূচি বাতিল করলেন রাহুল গাঁধী। তিনি যে পূর্ব ঘোষিত কর্মসূচি মেনে বাংলায় ভোট প্রচারে আসছেন না তা রবিবার নিজেই টুইট করে জানিয়েছেন। পাশাপাশি অন্যান্য রাজনৈতিক দলের নেতাদের কাছেও বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে বড় জনসভা করা উচিত কিনা ভেবে দেখার আর্জি জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল। তিনি একমাত্র প্রথম নেতা, নির্বাচনী প্রচার বাতিল করলেন। প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রী বাংলাতে সভা করে ক্লান্ত হয়ে যাচ্ছেন।

গত বুধবার উত্তরবঙ্গে ভোট প্রচারে এসেছিলেন রাহুল। গোয়ালপোখর ও মাটিগাড়া-নকশালবাড়িতে ২টি জনসভাও করেন তিনি। রাজ্যে আগামী বৃহস্পতিবার ষষ্ঠ দফার ভোট গ্রহণ। তার কয়েকটি জনসভায় উপস্থিত থাকার কথা ছিল রাহুলের। রবিবার টুইটে তিনি লিখেছেন, ‘কোভিড পরিস্থিতির মধ্যে আমি পশ্চিমবঙ্গের সমস্ত সভা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছি’। একইসঙ্গে নাম উল্লেখ না করে অন্যান্য রাজনৈতিক নেতাদেরও বার্তা দিয়েছেন রাহুল। লিখেছেন, ‘সব রাজনৈতিক নেতাদেরও এই বর্তমান পরিস্থিতিতে বড় সমাবেশ করা উচিত কিনা সেটা গভীর ভাবে ভেবে দেখা দরকার’।

দৈনিক গড়ে আড়াই লাখ করোনা আক্রান্ত। মৃত দেহের স্তুপে পরিণত হচ্ছে দেশের বিভিন্ন শহর। মৃত দেহ পুড়ানো জায়গা নাই। হাসপাতালে বেড নাই। এমন অবস্থাতে লোকের জমায়েত ভঙ্কর বাংলার জন্য।